শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

আপডেট
ইরাবের বার্ষিক প্রকাশনা মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

ইরাবের বার্ষিক প্রকাশনা মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইরাব) প্রকাশনা মোড়ক উন্মোচন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইরাব কতৃক বার্ষিক এ প্রকাশনার এবারের বিষয় ছিল চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশের উচ্চশিক্ষা।

বুধবার দুপুরে সচিবালয়ে মোড়ক উন্মোচন শেষে দীপু মনি বলেন, তৃতীয় শ্রেণির বাচ্চাদের থেকে কোডিংয়ের বই শুরু হয়ে গেছে। এখন থেকে বাচ্চারা খেলতে খেলতে শিখবে। রোবোটিক্সের উপরে, আইওটির উপরে বাচ্চারা শিখবে। সেটা আসলেই কত ভালো কাজ করবে, আমি আমার এলাকার তিনটি প্রতিষ্ঠান দিয়ে একটা পাইলটিং শুরু করেছি। সেটা শেষ হোক, তারপর দেখে বুঝে পরিকল্পনা গ্রহণ করবো।

শিক্ষা মন্ত্রী বলেন, নতুন এমপিওর আপিলের ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে। এর কার্যক্রম শেষ হয়েছে। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য সাব্বির নেওয়াজ, শরীফুল আলম সুমন, নিজামুল হক। এছাড়াও ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসীম, সাধারণ সম্পাদক ফারুক, সহ-সভাপতি এমএইচ রবিন , যুগ্ম সাধারন সম্পাদক সোলাইমান সালমান, দফতর ও প্রচার সম্পাদক আসিফ কাজল। মাসুদুল হক, রকিবুল হক, ইসমাইল হোসেন, শহিদুল ইসলাম, আবদুল্লাহ জুবায়ের প্রমুখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |